1. admin@doinikpatuakhali.com : admin :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
গ্লোবাল আইটি চ্যালেঞ্জে গুড অ্যাওয়ার্ড পেলেন গলাচিপার শিহাব গলাচিপার কচুয়া বাজার সংলগ্ন খালে ব্রিজ নির্মাণের দাবি আমতলীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, মা ছেলে নিহত, আহত ২০ পটুয়াখালীতে বিশ্ব পলিও দিবস পালিত পটুয়াখালী বাউফলে ৭১২ কোটি টাকার নদী ভাঙ্গন প্রকল্পের ভিত্তি প্রস্থর স্থাপন পায়রা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে দক্ষিণাঞ্চলের নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগ ব্যবস্থার দ্বার উন্মোচিত পায়রা সেতু উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন আ’লীগ নেতা এড. সুলতান আহমেদ মৃধা পায়রা সেতু উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন আ’লীগ নেতা এড. সুলতান আহমেদ মৃধা আগামীকাল যান চলাচলের জন্য খুলে দেয়া হচ্ছে পায়রা সেতু পটুয়াখালীতে নানা আয়োজনে শেখ রাসেল’র ৫৮ তম জন্মদিন পালিত

পটুয়াখালীতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

স্টাফ রিপোর্টারঃ
  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ১৩ বার পড়া হয়েছে

শিক্ষা পুনরুদ্ধারের কেন্দ্র বিন্দুতে শিক্ষক এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পটুয়াখালীতে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে।
৫ সেপ্টেম্বর মঙ্গলবার বিকালে এসডিএ প্রশিক্ষণ কেন্দ্রে গনসাক্ষরতা অভিযান ও সোসাইটি ডেভলপমেন্ট এজেন্সি (এসডিএ) এর আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস এর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন। এসডিএ নির্বাহী পরিচালক কে. এম এনায়েত হোসেন এর সভাপতিত্বে এবং প্রকল্প সমন্বয়কারী শামিমা নাসরিন’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা এর সহকারী পরিচালক পারভেজ আক্তার খান, সমাজ সেবক শ. ম দেলোয়ার হোসেন দিলিপ, সাবেক প্রধান শিক্ষক মোঃ আঃ রব। এ ছাড়াও অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, শের ই বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাহিমা মিনি শিক্ষার্থী আশিকা মেহেজাবিন ও তানজুম। এ সময় বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগন, মাদরাসার সুপার, শিক্ষক, ছাত্র ছাত্রী, সাংবাদিক ও সুশিল সমাজের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বিশ্ব শিক্ষক দিবস পালনের অন্যতম উদ্দেশ্য সরকারের নীতি নির্ধারনী পর্যায়ে দৃষ্টি আকর্ষণ করা। মান সম্মত শিক্ষা নিশ্চিত করার ক্ষেত্রে পর্যাপ্ত সম্পদ ও উপকরণ এবং দক্ষ ও কার্যকর পরিচালন ব্যবস্থার আওতায় শিক্ষক ও প্রশিক্ষকদের ক্ষমতায়ন নের্তৃত্ব বিকাশ পর্যাপ্ত সংক্ষক শিক্ষক নিয়োগ ও যথাযত সম্মাানী প্রদান, উৎসাহ প্রদান এবং তাদের পেশাগত যোগ্যতা উন্নয়নের ব্যবস্থা নিতে সহায়তা করা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব