1. admin@doinikpatuakhali.com : admin :
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পটুয়াখালী পৌর পানির লাইনের জরুরী ঘোষনা বাউফলে একাডেমিক সুপারভাইজারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পটুয়াখালীতে গণপরিবহনে যৌন হয়রানি বন্ধে মালিক-শ্রমিকদের সভা অনুষ্ঠিত গলাচিপা পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী মির্জাগঞ্জ ৬ ইউপি নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যানগন ও সদস্যদের আ’লীগ নেতা এ্যাড. সুলতান আহমেদ মৃধার অভিনন্দন পটুয়াখালীতে ৬৬০ কেজি জাটকা জব্দ \ ১০ হাজার টাকা জরিমানা গলাচিপার নবনির্বাচিত মেয়র তুহিনকে আ’লীগ নেতা এ্যাড. সুলতান আহমেদ মৃধার অভিনন্দন পটুয়াখালীতে বিএসটিআই’র আঞ্চলিক কার্যালয় স্থাপন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত বসুন্ধরা এলপিজি কর্তৃক কক্সবাজার টিউলিপ ৫তারকা হোটেলে পরিবেশক সম্মেলন অনুষ্ঠিত পটুয়াখালীতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও উপকরণ বিতরণ

রাঙ্গাবালীতে খাদ্য বান্ধব তালিকা নাম থাকা সত্তেও পাচ্ছেনা ১০ টাকার চাল

মোঃ আক্কাচ ফরাজী, রাঙ্গাবালীঃ
  • প্রকাশিত : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ২৯ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খাদ্য বান্ধব তালিকায় গৃহহীন, ভূমিহীন, অসহায় ও দরিদ্র পরিবারকে খাদ্য অধিদপ্তর সুলভ মূল্যে ১০ টাকা কেজি চাউল হিসেবে প্রতিমাসে ৩০ কেজি চাল প্রতি পরিবারকে নিশ্চিত করার জন্য প্রতিশ্রæতিবদ্ধ।
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ইউনিয়নে চাল বিতরণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক ডিলার নিয়োগ করা হয়েছে। মনোনিত প্রতি ডিলার চাল বিতরণের সময় দুইজন করে গন্যমান্য ব্যক্তি খাদ্য বান্ধব কমিটি গঠন করে দেয়া হয়েছে। কমিটিতে উল্লেখ্য আছে যে ডিলার চাল বিতরণের সময় প্রচার প্রচারনা করে খাদ্য বান্ধব তালিকার পরিবারকে কমিটির উপস্থিতিতে সঠিক ভাবে চাল বিতরণ সম্পন্ন করবেন। রাঙ্গাবালী উপজেলার মৌডুবী ইউনিয়নের ডিলার মোঃ শাহাজাদা খাদ্য বান্ধব কমিটির সদস্যদের বিনা উপস্থিতিতে চাল বিতরণের পূর্বে অগ্রিম ৩০ কেজি চাল বাবদ তিনশত টাকা গ্রহণ করেন এবং চাল মাপা মিটার ছাড়াই বালতি দিয়ে মেপে দরিদ্রদের ২৫ থেকে ২৬ কেজি চাল বিতরণ করেন। ডিলারের কাছে এলাকার হতদরিদ্ররা জিম্মি হয়ে আছেন। মুখ খুললে তাদের নাম কেটে দেওয়ার হমুকি প্রদান করা হয়। আবার কাউকে চালই দেওয়া হয় না। চাল আনার পরে কোন প্রকার প্রচার প্রচারণা ছাড়াই বিতরণ কার্যক্রম শুরু করেন। যার ফলে অনেকই জনাতে পারে না কখন চাল দেওয়া হবে।
মিরকান্দা গ্রামের মোঃ করিম মিয়া এবং কালাচান পাড়ার মোসাঃ লিলি বেগম জানান, প্রচার প্রচারনা ছাড়াই এক দুই দিন চাউল দিয়ে বিতরণ বন্ধ করে দেন ডিলার এবং বলে দেরি হয়েছে তাই চাউল ফেরত দিয়ে দিয়েছি। আমাদের চাউল দেয়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব