1. admin@doinikpatuakhali.com : admin :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
দশমিনায় শিক্ষকতার পাশাপাশি কৃষিতে ধানের বাম্পার ফলন আবদুর রহমান’র পটুয়াখালীতে বন্ধুজন সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির ২৫ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে আমড়াগাছি ইউপি উপনির্বাচন পরবর্তী সহিংসতার প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন কর্মসূচি পটুয়াখালীতে সুজনের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালীতে এতিম প্রতিবন্ধী, দুঃস্থ মেয়েদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ পটুয়াখালীতে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উপলক্ষে র‌্যালী ও সংবাদ সম্মেলন পটুয়াখালীতে অবৈধভাবে ইটভাটা দখলের প্রতিবাদে মানববন্ধন পটুয়াখালীতে জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত পটুয়াখালীতে সিএসএফ উদ্যোগে বিশ্ব দৃষ্টি ও সাদাছড়ি দিবস পালন পটুয়াখালীতে বৃদ্ধার বিরুদ্ধে ৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

সুইজ রাষ্ট্রদূত ও ইউনিসেফ প্রতিনিধির পটুয়াখালীতে দুইদিনের সফর সম্পন্ন

স্টাফ রিপোটার
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
  • ৪৯ বার পড়া হয়েছে

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড ও ইউনিসেফ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ শেলডন ইয়েট এর পটুয়াখালী জেলায় দুই দিনের সফর শেষ হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) ও গতকাল বুধবার (৩ আগস্ট) তারা বরিশাল বিভাগীয় সফরে আসেন। এসময় তাদের সাথে সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা, জেলা ও উপজেলা প্রশাসন, স্থানীয় সরকারের প্রতিনিধি, বেসরকারি সংস্থা এবং তরুণ সংগঠকদের সাথে সভা ও মতবিনিময় হয়।

মূলত পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় সরকারের সাথে যৌথ ও একক ভাবে ইউনিসেফ বাংলাদেশের মাধ্যমে পরিচালিত উন্নয়ন প্রকল্পের উপকার ভোগীদের সাথে মতবিনিময় ও প্রকল্প এলাকা পরিদর্শন করেন এই উচ্চ পর্যায়ের দল।

সফরের প্রথম দিনে সকালে পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা এলাকার মঙ্গসুখ প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষা কর্মসূচির শিক্ষা পদ্ধতি সম্পর্কে জানেন, দেখেন ও কোমলমতি শিশুদের সাথে সময় কাটান। দুপুরে বাদুরতলী কমিউনিটি ক্লিনিকের সেবাদাতা ও সেবা গৃহিতাদের সাথে মতবিনিময় এবং টিয়াখালী ইউনিয়ন পরিষদের জন্ম ও মৃত্যু নিবন্ধন ক্যাম্পেইন কার্যক্রম পরিদর্শন শেষে সুধী সমাবেশে বক্তব্য রাখেন।

বিকেলে জলবায়ু পরিবর্তনে প্রভাব মোকাবেলায় স্থানীয় তরুণদের সাথে ডায়লগ অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে নীলগঞ্জ ইউনিয়নের নেয়ামরপুর শিশু ও কিশোর কিশোরী ক্লাব পরিদর্শন করেন।

দ্বিতীয় দিনে সকালে কুয়াকাটা পৌর এলাকার কচ্ছপিয়া গ্রামে শিশু বিবাহ, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ে মতবিনিময় সভা যোগদান করে মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ে স্বাস্থ্য, পুষ্টি ও মাসিক ব্যবস্থাপনা কর্ণার পরিদর্শন ও কিশোরীদের সাথে পুষ্টি বিষয়ক শ্রেণী পাঠদানে অংশগ্রহণ করেন।

এছাড়াও বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরমুরদী গ্রামে স্যানিটারী ল্যাট্রিন তৈরি ও স্যানিটারী পণ্য ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করবেন। দুইদিনের সফরের শেষ অংশে তারা বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিনুল আহসানের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এসময় তারা বলেন, বাংলাদেশ সরকারের বিভিন্ন আইন ও পদক্ষেপ গ্রহণের ফলে দেশে সামাজিক অপরাধ কমে আসছে। মানুষ এখন বুঝতে শিখছে এবং সচেতন হয়েছে। এরপর সে সমস্যা গুলো বিদ্যমান সেগুলো নিরসনে সকলকে সাথে নিয়ে একযোগে কাজ করতে হবে।
সুইজারল্যান্ড বাংলাদেশের পথচলার শুরু থেকে পাশে ছিলো এবং ভবিষ্যতেও থাকবে।##

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব