1. admin@doinikpatuakhali.com : admin :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৭:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
দশমিনায় শিক্ষকতার পাশাপাশি কৃষিতে ধানের বাম্পার ফলন আবদুর রহমান’র পটুয়াখালীতে বন্ধুজন সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির ২৫ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে আমড়াগাছি ইউপি উপনির্বাচন পরবর্তী সহিংসতার প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন কর্মসূচি পটুয়াখালীতে সুজনের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালীতে এতিম প্রতিবন্ধী, দুঃস্থ মেয়েদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ পটুয়াখালীতে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উপলক্ষে র‌্যালী ও সংবাদ সম্মেলন পটুয়াখালীতে অবৈধভাবে ইটভাটা দখলের প্রতিবাদে মানববন্ধন পটুয়াখালীতে জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত পটুয়াখালীতে সিএসএফ উদ্যোগে বিশ্ব দৃষ্টি ও সাদাছড়ি দিবস পালন পটুয়াখালীতে বৃদ্ধার বিরুদ্ধে ৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

পটুয়াখালীতে অবৈধভাবে ইটভাটা দখলের প্রতিবাদে মানববন্ধন

মোঃ শফিকুল ইসলাম
  • প্রকাশিত : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
  • ১০ বার পড়া হয়েছে

পটুয়াখালীর সদর উপজেলাধীন লোহালিয়া ইউনিয়নের কাকড়াবুনিয়া গ্রামে মোঃ রব বাউলের প্রায় ৩ কোটি টাকা ব্যায়ে নির্মিত আর বি এম ব্রিকস ফিল্ড অবৈধভাবে দখলের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ভুক্তভোগী ও এলাকাবাসী।
শুক্রবার বেলা ১১টায় আর বি এম ব্রিকস ফিল্ডে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচীতে ভুক্তভোগী ফিল্ডের মালিক আঃ রব বাউল সহ এলাকার শতাধিক লোক অংশগ্রহণ করেন।
এসময় ফিল্ডের মালিক জানান ২০১৭ সালে ২৩ জন জমির মালিকের কাছ থেকে ১২ বছরের জন্য বাৎসরিক স্থানীয় মাপের প্রতি কড়া ৩ হাজার টাকা ধরে চুক্তিপত্র করে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে অনেক কষ্ট করে এই ব্রিক ফিল্ডটি নির্মান করেন। কিন্তু ২ বছর যেতে না যেতেই জমির চুক্তিপত্রের ৪জন জাহাঙ্গীর সিকদার, ফারুক মৃধা, সালাম সিকদার ও দেলোয়ার গায়ের জোরে তার ইট ভাটা দখল করে নিয়েছে এবং তাকে ভাটায় কোন কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছে না। ভাটায় প্রবেশ করলে তাকে খুন জখমের খুমকি প্রদান করে আসছে। এতোগুলো টাকা খাটিয়ে ভাটা নির্মান করে এখন সে নিঃশ্ব হয়ে গেছে, মরন ছাড়া তার কোন উপায় নেই।
তিনি আরও জানান এ ঘটনায় সে একটি ৭ ধারা মামলাও করেছেন। সে আইনের কাছে এর সুবিচার দাবী করেন।

এবিষয়ে মানববন্ধনে অংশগ্রহণ করে স্থানীয়রা জানান, আঃ রব একজন ভালো মানুষ সে তার সকল অর্থ ব্যয় করে এই ইট ভাটটি নির্মান করেছেন। কিন্তু জাহাঙ্গীর সিকদার, ফারুক মৃধা, সালাম সিকদার ও দেলোয়ার অবৈধভাবে এই ভাটটি দখল নিয়েছে এবং আঃ রব বাউলকে ভাটায় প্রবেশ করেতে দিচ্ছে না। দেশে কি কোন আইন নেই। তারা মামনীয় প্রধানমন্ত্রী সহ আইনের কাছে এর সুষ্ঠু বিচার দাবী করেন।

এ বিষয়ে জাহাঙ্গীরের মুঠোফোনে জানাতে চাইলে তিনি কিছু না বলে ব্যস্ত আছেন বলে ফোন কেটে দেন।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব