1. admin@doinikpatuakhali.com : admin :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আজ পহেলা এপ্রিল থেকে পটুয়াখালীর কুয়াকাটা পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষনা পটুয়াখালীতে গ্রামীণ ব্যাংক অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতির অবস্থান কর্মসূচী ও স্মারকলিপি প্রদান পটুয়াখালীতে স্ত্রীকে হত্যার ঘটনায় ঘাতক স্বামীর ফাঁসির দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন পটুয়াখালীতে যুবলীগ নেতা জামাল হোসেন’র উদ্যোগে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা প্রদান বাউফল উপজেলা আ’লীগ ও স্বেচ্ছাসেবলীগ নেতার উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপনে শেখ হাসিনা সেনানিবাস উদ্যোগে র‌্যালি বাংলাদেশে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ করায় পটুয়াখালীতে র‌্যালি ও আলোচনা সভা পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস পালিত পটুয়াখালী ফোকাস ডায়াগনস্টিক সেন্টারের ফ্রি চিকিৎসা সেবা শুরু গলাচিপায় বিশ্ব যক্ষা দিবস পালিত

পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস পালিত

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ৪৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ঃ  বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস ২০২১ পালিত হয়েছে।
জেলা প্রশাসনের আয়োজনে ২৬ মার্চ প্রত্যুষে ডিসি স্কায়ারে ৩১বার তোপধ্বণি ও সকাল ৬ টায় স্মৃতিসৌধে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী। পর্যায়ক্রমে সংরক্ষিত মহিলা আসন-৩২৯ এর সাংসদ কাজী কানিজ সুলতানা হেলেন পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান মোহন মিয়া, র‌্যাব কমান্ডার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, পৌরমেয়র, সরকারী মহিলা কলেজ, গনপূর্ত বিভাগ, পটুয়াখালী সরকারী কলেজ, পটুয়াখালী প্রেসক্লাব, আওয়ামীলীগ সহ অঙ্গসংগঠন সমূহ, পৌরসভা, জাতীয় পার্টি, জাসদ, গণফোরাম, জেলা আইনজীবী সমিতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন সমূহ।
পরে সকাল সাড়ে ৮ টায় আবুল কাশেম স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসক ও পুলিশ সুপার জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্ভোধন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার ।
সকাল ৮টায় এ্যাড.আবুল কাসেম স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। শেষে পুলিশ, কারারক্ষী, আনসার ও ভিডিপি, বিএনসিসি ও গার্লস গাইড এর অংশগ্রহনে কুঁচকাওয়াজ অনুষ্ঠিত হয় এবং ৮.৪৫ মিনিটে একই স্থানে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা (প্রতীকী) প্রদান করা হয়। বেলা ৯টায় ডিসি স্কায়ারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুরর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীএর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন। এছাড়াও জেলা সদরের গণকবর জিয়ারত, মুক্তিযোদ্ধা ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, এমিতখানা ও জেলখানা সহ বিভিন্ন স্থানে উন্নতমানের খাবার পরিবেশন, সাংস্কৃতিক অনুষ্ঠান সহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।
এর পূর্বে জেলা আওয়ামীলীগের উদ্যোগে মহান স্বাধীনতা সূবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং জাতির পিতা প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সকাল ৭.৩০ মিনিটের সময় স্মৃতিসৌধে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. মোঃ সুলতান আহমেদ মৃধা, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান ,যুগ্ম সাধান সম্পাদক এ্যাড. গোলাম সরোয়ার, সাংগঠনিক সম্পাদক ডাঃ মোঃ শফিকুল ইসলাম সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব