জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে এ্যাড. সুলতান আহমেদ মৃধার শোক

0
379

স্টাফ রিপোর্টার ঃ বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পটুয়াখালী জেলা আওয়ামীলীগের অন্যতম নেতা সাবেক সদর উপজেলা চেয়ারম্যান, সাবেক পৌরসভা চেয়ারম্যান, দৈনিক পটুয়াখালী পত্রিকার প্রকাশক ও সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ এ্যাড. মোঃ সুলতান আহমেদ মৃধা। আওয়ামীলীগের দুর্দিনের কান্ডারী, বর্ষিয়ান নেতা সৈয়দ আশরাফ এর আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি। শোক বার্তায় মিসেস লুৎফুন নেছা বলেন, সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে বাংলাদেশের রাজনীতিতে যে অপূরণীয় ক্ষতি হয়েছে কখনো পুরণ হবার নয়। রাজনীতি ও দেশের উন্নয়নে তার অবদানের জন্য দেশবাসী তাকে সব সময় স্মরণে রাখবে চিরকাল।
উল্লেখ্য, ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন সৈয়দ আশরাফ। সেখানেই বৃহস্পতিবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্নালিল্লাহি …… রাজিউন)।
বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর সৈয়দ নজরুল ইসলামের ছেলে আশরাফ সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকার আমলে ২০০৭ সালে শেখ হাসিনা গ্রেপ্তার হওয়ার দলের হাল ধরেন। ২০০৮ সালের নির্বাচনে দুই তৃতীয়াংশ আসনে জয়ী হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর স্থানীয় সরকার মন্ত্রী হন তিনি।
এরপর দুই মেয়াদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন সৈয়দ আশরাফ। ২০১৬ সালের অক্টোবরে আওয়ামী লীগের ২০তম সম্মেলনে সাধারণ সম্পাদকের পদ থেকে বিদায় নেন আশরাফ। বর্তমানে দলের সভাপতিমন্ডলীর সদস্য তিনি।
সততা ও সাধাসিধে জীবন-যাপনের জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের কাছে প্রশংসিত সৈয়দ আশরাফ হাসপাতালে থাকা অবস্থায় গত রোববারের নির্বাচনে কিশোরগঞ্জের একটি আসন থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here