দশমিনায় বিবি আয়শা নি¤œমাধ্যমিক বিদ্যালয়ের  সামনে বেড়া দিয়ে জায়গা দখলের চেষ্টার অভিযোগ \ শিক্ষাকার্যক্রম ব্যহত

0
212

স্টাফ রিপোর্টার ঃ পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার ঠাকুরেরহাট বাজারের নি¤œমাধ্যমিক বিদ্যালয়টি ১৯৯৭ সালে স্থাপতি হয়ে বর্তমানে ১৫৫ জন ছাত্র-ছাত্রী নিয়ে সুন্দরভাবে পরিচালিত হয়ে আসছে। বিদ্যালয়টি এমপিওভূক্তিও হয়েছে। বিদ্যালয়ের সভাপতি মোঃ ইব্রাহীম মিয়া একজন মুক্তিযোদ্ধা যিনি বিদ্যালয়ের উন্নয়নের জন্য সব সময় নিরলস পরিশ্রম করে আসছেন। বিদ্যালয়টিতে সরকারি চতুর্থ তলা ভবন পাশ হয়েছে। কিছু দিনের মধ্যে ৪তলা ভবনের নির্মান কাজ শুরু হবে। স্থানীয়রা জানান, হিন্দু পরিবারের জায়গা বিদ্যালয়টি স্থাপন করার জন্য দলিল করে দেওয়া হয়েছে। কিন্তু বর্তমানে মোঃ শহিদুল সরদার ও মোঃ নজরুল সরদার বিদ্যালয়ের জায়গা তাদের বলে বিদ্যালয়ের সামনে বেড়া দিয়ে জায়গা দখল করেছে। যাতে বিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট হয়েছে এবং বিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম বন্ধ হওয়ার উপক্রম। সরজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের সামনে এমনভাবে বেড়া দিয়েছে বিদ্যালয়টির অস্থিত্ব নষ্ট হওয়ার উপক্রম। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ সালাম বলেন, এতদিন ধরে বিদ্যায়টি পরিচালিত হয়ে আসছে কেউ কোন বাধা সৃষ্টি করে নাই। হঠাৎ নজরুল সরদার ও শহিদুল সরদার বিদ্যালয়ের জায়গারমধ্যে তাদের দলিলকৃত অংশ আছে বলে দাবী করে সকলের অগচরে বিদ্যালয়ে সম্মুখে একটি এল আকৃতির বেড়া নির্মান করে বিদ্যালয়ের কার্যক্রম ব্যহত করার চেষ্টা করছে। তারা বিদ্যালয়ে শিক্ষকদের বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখাচ্ছে। 

এমতাবস্থায় বিদ্যালয়টি যাতে আগের মতো পরিচালিত হতে পারে এবং এলাকার ছাত্র-ছাত্রীরা পড়াশুনার সুযোগ পায় তার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষ ও নবনির্বাচিত এমপি এস,এম শাহাজাদা এর হস্তক্ষেপ কামনা করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ ও স্থ্নাীয় জনগন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here