পটুয়াখালীতে সেরা বাল্যবিবাহ প্রতিরোধ টিমকে বাইসাইকেল প্রদান

0
186

স্টাফ রিপোর্টারঃ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাল্য বিবাহ মুক্ত সমাজ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিজস্ব উদ্যোগে পটুয়াখালী সদর উপজেলাকে মডেল উপজেলা গঠন পরিকল্পনার আওতায় সম্পূর্ণ রুপে বাল্যবিবাহ বন্ধে গঠিত প্রতিরোধ টিমের সেরা টিমকে বাইসাইকেল প্রদান করা হয়েছে।
২৩ এপ্রিল মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা লতিফা জান্নাতী এর সভাপতিত্বে ৭টি টিমের মধ্য বাইসাইকেল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ লোকমান হাকিমসহ উপজেলার কর্মকর্তা ও কর্মচারি এবং বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী বৃন্দ ।
পটুয়াখালী সদর উপজেলা বাল্যবিবাহ প্রতিরোধ টিমের সদস্য মোঃ জহিরুল ইসলাম ও মাহমুদ হাসান রায়হান এবং মৌকরণ আব্দুল জব্বাব মেমোরিয়াল বালিক মাধ্যমিক বিদ্যালয়, মৌকরন আব্দুল মালেক মাধ্যমিক বিদ্যালয়, লাউকাঠী শহীদ স্মৃতি বিদ্যানিকেতন, পূর্ব বড়বিঘাই জনতা মাধ্যমিক ও শারিকখালী মাধ্যমিক বিদ্যালয় বাল্যবিবাহ প্রতিরোধ টিমকে একটি করে বাইসাইকেল প্রদান করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা লতিফা জান্নাতী বলেন, আমরা উপজেলার সকল মাধ্যমিক ও কলেজ পর্যায়ে শিক্ষক-শিক্ষার্থী সমন্বয়ে বাল্য বিবাহ প্রতিরোধ টিম গঠন করেছি। এই টিমের কাজকে স্বীকৃতি স্বরুপ ও উৎসাহ প্রদানের লক্ষ্যে বাইসাইকেল প্রদান করা হলো। এরা অনেক সংখ্যক বাল্যবিবাহ বন্ধ করেছে এবং তথ্য দিয়েছে। পরবর্তীতেও সেরা টিম বাছাই করে সাইকেল প্রদান করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here