পটুয়াখালীতে বৌদ্ধ পূর্নিমা উদযাপন উপলক্ষ্যে সার্বিক নিরাপত্তা ও আইন শৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভা

0
147

স্টাফ রিপোর্টার ঃ আসন্ন বৌদ্ধ পূর্নিমা ২০১৯ উদযাপন উপলক্ষে জেলার সার্বিক আইন শৃঙ্খলা ও বৌদ্ধবিহার সমূহের নিরাপত্তা বিষয়ে জেলা পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসানের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সাবির্ক নিরপত্তা ও বৌদ্ধ ধর্মাবলম্বীদের করনীয় বিষয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ জসিম উদ্দিন, পটুয়াখালী প্রেসক্লাবের আহবায়ক স্বপন ব্যানার্জী, বৌদ্ধ সম্প্রদায়ের পটুয়াখালী-বরগুনা জেলার প্যাগোডার সভাপতি খেমংলা তালুকদার ও ডিবি ওসি খন্দকার জাকির হোসেন সহ বৌদ্ধ সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং বিভিন্ন থানার অফিসার ইনর্চাজ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
এবার পটুয়াখালী জেলার কলাপাড়া, কুয়াকাটা ও পটুয়াখালী সদরে মোট ২১ টি বৌদ্ধবিহারে বৌদ্ধ পূর্নিমার বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তবে সার্বিক বিবেচনায় ফানুস উড়ানো, আতশ বাজী পোড়ানো এবং কোন মেলার আয়োজন করা হয়নি।
স¤প্রতি শ্রীলংকাসহ বিশ্বের বিভিন্ন দেশে হামলার পরিপ্রেক্ষিতে আসন্ন বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে সম্ভাব্য অঘটন ও নাশকতা এড়াতে এ বিশেষ আইন শৃংখলা ব্যবস্থা ও কর্মসুচি নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here