পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে এক নির্মান শ্রমিকের মৃত্যু

0
63

কলাপাড়া প্রতিনিধি ঃ পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী ইউনিয়নের নিশানবাড়িয়া গ্রামে নির্মানাধীন ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে ক্রেন থেকে লোহার এঙ্গেল পড়ে ইব্রাহিম তারেক (২২) নামের এক নির্মান শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম বরিশাল কোতয়ালী থানার খয়ের দিয়া হোগলা গ্রামের আয়ুব আলী খানের ছেলে। সে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের লেবার সরবরাহকারী প্রতিষ্ঠান রানা এন্টারপ্রাইজের শ্রমিক।
তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত শ্রমিকরা জানায়, বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে কোল ইয়ার্ড (কয়লা রাখার স্থান) এলাকায় নিচে কাজ করতে ছিল ইব্রাহিম। এসময় ক্রেন দিয়ে লোহার এঙ্গেল স্থানান্তর করার সময় একটি এ্যাংগেল ছুটে তার মাথার উপরে পড়ে। সঙ্গে সঙ্গে শ্রমিকরা তাকে উদ্ধার করে তাপ বিদ্যুৎ কেন্দ্রের নিজস্ব এ্যাম্বুলেন্সের মাধ্যমে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। নিহত ইব্রাহীম খান রানা এন্টারপ্রাইজের নিয়ন্ত্রনে তাপ বিদ্যুৎ কেন্দ্র শ্রমিক হিসেবে কাজ করছিলো।
রানা এন্টার প্রাইজের মালিক ফারুক গাজী বলেন, কাজ করার সময় ইব্রাহিমের মাথায় হেলমেট ছিল। লোহার এঙ্গেল পরে হেলমেট ভেঙে তার মাথায় ঢুকে যায়।
তাপ বিদ্যুৎ কেন্দ্রের সহকারি ব্যাবস্থাপক শাহ মনি জিকো বলেন, নির্মান কাজের সময় শুনতে পাই একজন শ্রমিক দূর্ঘটনার শিকার হয়েছে। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসার সময় মারা যায়। বিসিপিসিএলের পক্ষ থেকে তার পরিবারকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।
কলাপাড়া থানার ওসি মনিরুল ইসলাম জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় কলাপাড়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here