৪৪ বছরের রাজনীতিতে বাংলাদেশের সেরা প্রধানমন্ত্রী ও সংগঠক শেখ হাসিনা-মন্ত্রী ওবায়দুল কাদের

0
121

স্টাফ রিপোর্টার ঃ বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জননেতা ওয়াদুল কাদের এমপি বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সুযোগ্য কন্যা জননেত্রেী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে রোল মডেল গত ৪৪ বছরের রাজনীতিতে বাংলাদেশর সেরা প্রধানমন্ত্রী ও দক্ষ সংগঠক শেখ হাসিনা। গত ৪৪ বছরের বাংলাদেশের সেরা রাজনীতিবিদ শেখ হাসিনা। গত ৪৪ বছরে নিঃস্বার্থ রাজনীতিবিদ শেখ হাসিনা। শেখ হাসিনা বিশে^র সেরা দশ জন নেতাদের মধ্যে একজন। তিনি আরও বলেন দলের প্রধানমন্ত্রী শুদ্ধি অভিযান শুরু করেছেন দলে ত্যাগী নেতাদের স্থান দেওয়া হবে এবং হাইব্রীডদের দল থেকে বাদ দেওয়া হবে। আর ক্ষমতা পেয়ে পকেট কমিটি বানানো চলবে না। আওয়ামীলীগ করতে হলে দলেকে ভালোবাসতে হবে দলের তৃণমূল নেতা-কর্মদের ভালোবাসতে হবে। শুধু লাখ লাখ টাকা খরচ করে সম্মেলনের সময় ব্যানার ফেষ্টুন টানিয়ে নেতা হওয়া যায় না। ঢাকা মহানগর উত্তর-দক্ষিন আওয়ামীলীগের সম্মেলনে যারা ব্যানার ফেস্টুন দিয়ে এলাকা ভরেছে তারা পোষ্ট পায় নাই। তাই ব্যানার ব্যানার ফেষ্টুনে টাকা না খরচ করে দলের দুঃস্থ কর্মীদের পিছনে সে টাকা খরচ করলে ভালো হবে।
সোমবার (২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় পটুয়াখালী জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির প্রভাবশালী নেতা, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী পদ মর্যদায়) আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লাহ এমপি। জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক ধর্ম প্রতিমন্ত্রী জাতীয় সংসদ সদস্য এ্যাড. মোঃ শাহজাহান মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি, যুগ্ম সাধারন সম্পাদক সাবেক এমপি আব্দুর রহমান, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এ্যাড. মোঃ আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. সাম্মি আহমেদ, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, সদস্য গোলাম রাব্বানী চিনু। প্রধান বক্তার বক্তব্য রাখবেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। এসময় সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি, মোঃ মহিব্বুর রহমান এমপি, সাবেক মহিলা এমপি মিসেস লুৎফুন নেছা, কাজী কানিজ সুলতানা হেলেন এমপি, এসএম শাহজাদা এমপি, পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান মোহন মিয়া, জেলা আওয়ামীলীগের অন্যতম নেতা সাবেক সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. মোঃ সুলতান আহমেদ মৃধা সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সকল অংগ সংগঠক। সম্মেলন সঞ্চালনা করেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা কাজী আলমগীর।
সম্মেলনে প্রথম পর্ব শেষে ২০ মিনিটি পরে নতুন কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক সহ ৪ জনের নাম ঘোষনা করেন বাংলাদেশ আওয়ামীলীগের সংগ্রামী সাধারন সম্পাদক ওবায়দুল কাদের এমপি। জেলা আওয়ামীলীগের নতুন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর ও সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান। আর যুগ্ম সাধারন সম্পাদক হয়েছেন এ্যাড. গোলাম সরোয়ার ও মোঃ জিয়াউল হক জুয়েল। পূর্নাঙ্গ কমিটি আলোচনা করে পরে ঘোষনা করা হবে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here