মির্জাগঞ্জ ২০শয্যা হাসপাতাল ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে পালন হয়নি মুজিববর্ষ

0
54

স্টাফ রিপোর্টার ঃ পটুয়াখালীর মির্জাগঞ্জের কাঠাঁলতলী ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও মাধবখালী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র পালিত হয়নি মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস-২০২০। উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা, টানানো হয়নি মুজিববর্ষের কোনো ব্যানার ও ফেস্টুন। পরিপত্র অনুযায়ী সকল সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাষিত প্রতিষ্ঠানে বাধ্যতামূলকভাবে মুজিববর্ষ পালনের নিদের্শনা থাকলেও ব্যতিক্রম চিত্র মিলেছে উপজেলার কাঠাঁলতলী ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও মাধবখালী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র্রে।
মঙ্গলবার ১২টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতাল ও পরিবার কল্যাণ কেন্দ্র দু’টিতে উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা, টানানো হয়নি মুজিববর্ষের কোনো ব্যানার বা ফেস্টুন । এছাড়াও প্রতিষ্ঠান দুটিতে নেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে হাসপাতালের এমএলএসএস তরিঘরি করে জাতীয় পতাকা উত্তোলন করেন।
কাঠালতলী ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের কর্তব্যরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ রিয়াজ হোসেন ও মাধবখালী পরিবার পরিকল্পনা কেন্দ্রের ফার্মাসিস্ট মো. মহিউদ্দিনের কাছে জানতে চাইলে বলেন, ভুলবশত জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি।
উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স ও পরিবার পরিকল্পনা অফিস থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দেয়নি। এমনকি মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস উদ্যাপন সম্পর্কে আমাদের কোনো দিক নির্দেশনা দেয়া হয়নি।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শফিকুল ইসলাম বলেন, পরিবার পরিকল্পনা কেন্দ্রে যথাযথ ভাবে মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপনের জন্য নির্দেশনা দেয়া হয়েছে এবং গত ৯ মার্চ মাসিক মিটিং শেষে সকলকে ব্যানার নেয়ার জন্য বলা হয়েছে। কিন্তু মাধবখালী ইউনিয়ন পরিবার পরিকল্পনা কেন্দ্র ব্যানার নেয়নি। যারা এ কাজ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. দিলরুবা ইয়াসমিন লিজা জানান, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি রাখা বাধ্যতামূলক। নির্দেশনা অমান্য করে যদি মুজিববর্ষ পালন না করে থাকে এবং জাতীয় পতাকা উত্তোলন সহ মুজিব বর্ষের ব্যানার টানানো না হয় তাহলে তার বিরুদ্ধে অফিসিয়াল ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here