1. admin@doinikpatuakhali.com : admin :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আজ পহেলা এপ্রিল থেকে পটুয়াখালীর কুয়াকাটা পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষনা পটুয়াখালীতে গ্রামীণ ব্যাংক অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতির অবস্থান কর্মসূচী ও স্মারকলিপি প্রদান পটুয়াখালীতে স্ত্রীকে হত্যার ঘটনায় ঘাতক স্বামীর ফাঁসির দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন পটুয়াখালীতে যুবলীগ নেতা জামাল হোসেন’র উদ্যোগে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা প্রদান বাউফল উপজেলা আ’লীগ ও স্বেচ্ছাসেবলীগ নেতার উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উদযাপনে শেখ হাসিনা সেনানিবাস উদ্যোগে র‌্যালি বাংলাদেশে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ করায় পটুয়াখালীতে র‌্যালি ও আলোচনা সভা পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস পালিত পটুয়াখালী ফোকাস ডায়াগনস্টিক সেন্টারের ফ্রি চিকিৎসা সেবা শুরু গলাচিপায় বিশ্ব যক্ষা দিবস পালিত

পটুয়াখালীতে চলাচলের রাস্তায় দেয়াল তুলে নিজ বাড়ীতে অবরুদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী সদর রোড পুরাতন আদালতপাড়া নিবাসী মোঃ আসলাম পারভেজ এর নিজ বসতবাড়ীর সামনে চলাচলের রাস্তায় আঃ ওহাব হাওলাদার পাকা দেওয়াল তুলে তার পরিবারকে গৃহবন্ধী করে রাখার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে এই অসহায় পরিবার।
রবিবার বেলা ১২টায় পটুয়াখালী রিপোর্টার্স ইউনিটি এর পৌরসভা মোড় অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পটুয়াখালী রিপোর্টার ইউনিটির সভাপতি সৈয়দ এনায়েতুর রহমান ও সাধান সম্পাদক সৈয়দ হুমায়ুন, ভুক্তভোগী মোঃ আসলাম পারভেজ, তার বড় মেয়ে সারমিন আক্তার নিশি, ছোট মেয়ে মারিয়ম নেছা ঐশি সহ রিপোর্টার্স ইউনিটির অন্যান্য সদস্যবৃন্দ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোঃ আসলাম পারভেজ জানান, আঃ ওহাব হাওলাদার তার কাছ থেকে জমি ক্রয় করে দুটি প্লট নিয়ে একটি বহুতল ভবন নির্মাণ করার সময় তার জায়গা দখল করার চেষ্টা করলে সে জায়গা মাপার অনুরোধ জানায়। কিন্তু আঃ ওহাব তার কথা না শুনে অন্যায় ভাবে জায়গা দখলের চেষ্টা চালাতে থাকলে সে পৌরসভার দারস্ত হলে মেয়র কর্তৃক সার্ভেয়ার দিয়ে সরেজমিনে জায়গা মেপে একটি কলমি নক্সা করে দেয়। এরপরে সে পটুয়াখালী জেলা জজ আদালতে দেওয়ানী ৩৬৩/২০১৯ মোকদ্দমা আনায়ন করলে বিজ্ঞ আদালত স্থিতি অবস্থার আদেশ দিলে আঃ ওহাব আদেশ অমান্য করে ভবন নির্মানের কাজ চলমান রাখে। এরপরে উপায় না পেয়ে সে মহামান্য হাইকোর্টের দারস্ত হলে হাইকোর্ট ১৫.৯.২০ স্ট্যাটাস কিউ প্রদান করে কিন্তু আঃ ওহাব হাইকোর্টের আদেশ অমান্য করে কাজ চলমান রাখে এবং তখনও ওহাব তার একমাত্র চলার পথে পাকা দেওয়াল নির্মাণ করে গৃহ বন্ধী করার চেষ্টা চালায়। তখন বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেলকে তিনি এসে বিষয়টি প্রতিহত করেন। এরপরেও তার জায়গা গ্রাসকরার জন্য বিভিন্ন অপচেষ্টা চালাতে থাকলে সে পুনরায় হাইকোর্টের দারস্ত হলে হাইকোর্ট ০৩.০২.২১ইং তারিখ দ্বিতীয়বার স্থিতি অবস্থা প্রদান করে আঃ ওহাব হাওলাদার, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল এবং সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করেন।
কিন্তু গত ৫ ফেব্রæয়ারী আঃ ওহাব হাওলাদার তার পেশী শক্তি, লাঠিয়াল বাহিনী ও এক দল মহিলা দ্বারা রাজমিস্ত্রি নিয়ে তার গৃহ থেকে বের হওয়ার একমাত্র পথে পাকা দেয়াল নির্মাণ করে অবরুদ্ধ করে দেয়। তারা দেয়াল নির্মানে বাঁধা দিলে ওহাব বাহিনী তাদের উপর চড়াও হয় এবং তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং বিভিন্ন হুমকি ধামকি দেয়। আসলাম পারভেজ দুই মেয়ে, স্ত্রী, এক শিশু পুত্র ও ছোট ভাইকে নিয়ে তার পৈত্রিক বাড়িতে মানবেতর দিনযাপন করছে। তার বড় মেয়ে সারমিন আক্তার নিশি দুমকি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ পাশ করেছে এবং ছোট মেয়ে মারিয়ম নেছা ঐশি পটুয়াখালী সরকারি মহিলা কলেজে দ্বাদশ শ্রেনীর ছাত্রী। আঃ ওহাব এর সন্ত্রাসী কার্যকালাপের কারণে তার মেয়েদের ভবিষ্যৎ বাধাগ্রস্থ হচ্ছে এবং ভয়ে দিন যাপন করছে। এঅবস্থায় মোঃ আসলাম পারভেজের অসহায় পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এর সুষ্ঠ বিচার বাদী করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব